Sunday, January 10, 2016

আইসিসি র‌্যাংকিংয়ে বাংলাদেশ ইতিহাস সৃষ্টি করবে!

আইসিসি র‌্যাংকিংয়ে বাংলাদেশ ক্রিকেটের ইতিহাসটা পাল্টাতে চান বিশ্বসেরা অল রাউন্ডার ও টাইগার দলের অন্যতম ভরসা সাকিব আল হাসান। ২০১৭ সালের মধ্যে বাংলাদেশ ক্রিকেট দল আইসিসি র‌্যাংকিংয়ে সেরা পাঁচে নিয়ে যেতে চান তিনি।

এই জন্য দলের সকল ক্রিকেটাদের সেরা পারফরম্যান্সে দিয়ে খেলার আহবান জানিয়েছেন সাকিব।বাংলাদেশের একটি বেসকারি টেলিভিশনের বিশেষ সাক্ষাৎকারের এসবকথা বলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। এই সাক্ষাৎকারের সাকিব আরো বলেন, ২০১৭ সালের মধ্যে বাংলাদেশ ক্রিকেট দল আইসিসি র‌্যাংকিংয়ে পাঁচের মধ্যে থাকবে, এমনটাই আমার বিশ্বাস।

গত বছরের মতো এই বছরে বাংলাদেশ দলের কোনো ওয়ানডে নেই রুটিনে। তবে এ বছর অনেক টি-টোয়েন্টি ম্যাচ খেলার সুযোগ থাকাছে টাইগারদের। ক্ষুদ্রতমএই ফরমেটে দিয়ে পারফরম্যান্সে উন্নতির দিকে এগিয়ে যেতে চান তারা।

২০১৫ সালটা ওয়ানডেতে বাংলাদেশকে দু'হাত ভরে দিয়েছেন ক্রিকেট বিধাতা।ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানকে পেছনে ফেলে, গৌরবময় অর্জনে প্রথম বারের র‌্যাংকিংয়ে ৭ নম্বরে উঠে টাইগাররা নিশ্চিত করেছে ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি। তবে, এখানেই তৃপ্ত নয় টাইগাররা। ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশ দলকে নিয়ে যেতে চান আরো শীর্ষ পর্যায়ে।